মানব শকুন
- ই. এইচ. অনিক ঢালী - শূন্য ১৮-০৫-২০২৪

বাতাসে জিন্দা লাশের গন্ধ ভাসে
শকুনের দল আসছে ধেয়ে!
ওরা কি আর প্রাণের মর্ম খুঁজে
আত্মার মূল্য কি আর ওরা বুঝে?

নরম মাংশপিণ্ডে দেয় থাবা
সময় নেইতো ঠিক বেঠিক ভাবা
ইচ্ছে ওদের করে পূরণ
শুনেনা কোন বিবেকের বাড়ন।

স্বার্থ তাদের করে হাসিল
বাড়ুক না আরও লাশের মিছিল!
আত্মার ডাক ওরা নাহি শুনে
নরম মাংশটাকেই ওরা মুখ্য গুণে।

হায়রে শকুন! হায়রে শকুন!
তোর জাতেও তো নরম মাংশ আছে
কেউ যদি দেয় তাতে থাবা পাছে,
বিবেকের তখন টনকা বাজে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।